রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo পটুয়াখালীতে করোনা রোগীর সেবায় ‘মেয়র অক্সিজেন ব্যাংক’ Logo বাউফলে সংখ্যালঘুর উপর হামলা Logo মোরেলগঞ্জ পৌরসভায় করোনায় কঠোর লকডাউনে কর্মহীন শ্রমিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ Logo অস্ট্রেলিয়ার ভিসা দেওয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে একটি প্রতারক চক্র Logo মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ, মাক্স ছাড়া কেউ রাস্তায় বের হবেন না Logo রাঙ্গাবালীতে গাজা সহ মাদক ব্যবসায়ী আটক Logo উপজেলা আ. লীগের সদস্য নির্বাচিত হলেন রাসেল খান Logo শ্রম আপীল ট্রাইব্যুনালের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেলেন, কুমিল্লার কৃতি সন্তান (এম ফারুক) Logo মুক্তিযোদ্ধা হয়ে ও মুক্তিযোদ্ধার ভাতা সহ অন্যান্য সবকিছু থেকে বঞ্চিত Logo মোরেলগনঞ্জে মেজর মেহদী হাসান সবুজের পিতা আব্দুল লতিফ খানের ইন্তেকাল

বাউফলে পাগলির গর্ভজাত শিশুর নাম “অপরাজিতা”

বাউফল প্রতিনিধিঃ / ৮৫ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১, ৬:২৭ অপরাহ্ন

পটুয়াখালীর বাউফল উপজেলায় গত ৩১ মে কালিশুরী ইউনিয়নে মানসিক ভারসাম্যহীন আফরোজা বেগমের কোলে জন্ম নেয় ফুটফুটে একটি শিশু। মানসিক ভারসাম্যহীন মা ও শিশু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। কন্যা শিশুটির নাম ‘অপরাজিতা’ রাখা হয়েছে বলে জানা যায়। সুস্থ আছে মা ও শিশু ।

বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৩০ মে রাতে রাজাপুর গ্রামের মাতবর বাজারের কাছে রাস্তায় বসেই আফরোজার প্রচণ্ড রকম প্রসব বেদনা ওঠে। একপর্যায়ে কন্যাসন্তানের জন্ম দেন আফরোজা। সারারাত আফরোজাসহ তার সন্তানটি রাস্তায়ই পড়েছিল। পর দিন সকালে ওই এলাকার কয়েকজন নারী আফরোজা ও তার কন্যাসন্তানকে রাস্তা থেকে তুলে বাজারের একটি ঘরে নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করে।

এর পর এমএ বাশার নামে একজন সংবাদকর্মীর মাধ্যমে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স পাঠিয়ে মা ও নবজাতককে উদ্ধার করে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে এনে চিকিৎসার ব্যবস্থা করেন।

ওই স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক এসএম সায়েমের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে মানসিক ভারসাম্যহীন আফরোজা ও তার নবজাতকের। ৯ দিন পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন মা ও নবজাতক।
ডা. এসএম সায়েম জানান, মা ও নবজাতক আগের তুলনায় অনেক ভালো। মা স্বাভাবিক কথাবার্তা বললেও মাঝে মাঝে এলোমেলো কথাবার্তা বলেন। নবজাতকের কোনো অভিভাবক না থাকায় ওই চিকিৎসক তার নাম রাখেন অপরাজিতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD