রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo পটুয়াখালীতে করোনা রোগীর সেবায় ‘মেয়র অক্সিজেন ব্যাংক’ Logo বাউফলে সংখ্যালঘুর উপর হামলা Logo মোরেলগঞ্জ পৌরসভায় করোনায় কঠোর লকডাউনে কর্মহীন শ্রমিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ Logo অস্ট্রেলিয়ার ভিসা দেওয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে একটি প্রতারক চক্র Logo মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ, মাক্স ছাড়া কেউ রাস্তায় বের হবেন না Logo রাঙ্গাবালীতে গাজা সহ মাদক ব্যবসায়ী আটক Logo উপজেলা আ. লীগের সদস্য নির্বাচিত হলেন রাসেল খান Logo শ্রম আপীল ট্রাইব্যুনালের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেলেন, কুমিল্লার কৃতি সন্তান (এম ফারুক) Logo মুক্তিযোদ্ধা হয়ে ও মুক্তিযোদ্ধার ভাতা সহ অন্যান্য সবকিছু থেকে বঞ্চিত Logo মোরেলগনঞ্জে মেজর মেহদী হাসান সবুজের পিতা আব্দুল লতিফ খানের ইন্তেকাল

অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে হবে -ইশা ছাত্র আন্দোলন

মোঃ তাজউদ্দীন আহম্মেদ, স্টাফ রিপোর্টারঃ / ৯১ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১, ৮:২১ অপরাহ্ন

অদ্য ১০/০৬/২০২১ ঈসায়ী রোজ বৃহস্পতিবার সকাল ১১:০০ ঘটিকায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ শহর শাখার উদ্যোগে যথাযথ সুরক্ষা নিশ্চিত পূর্বক অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয় ও নারায়ণগঞ্জ সদর উপজেলার (ইউএনও) নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি পেশ করা হয়। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ শহর শাখার সভাপতি শেখ মুহাম্মাদ ইকবাল হুসাইন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুহাম্মাদ তারেক হাসান এর সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দ্বীনি সংগঠন, নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মুফতী মুহাম্মাদ মাসুম বিল্লাহ, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ মহানগর শাখার সহ-সভাপতি মেহেদি হাসান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- সুশিক্ষাই জাতীর মেরুদন্ড। কিন্তু দুঃখের সাথে বলতে হয় শিক্ষার্থীরা যেখানে তাদের পড়াশোনা, শিক্ষাপ্রতিষ্ঠান, স্কুল-কলেজ ও মাদরাসা নিয়ে ব্যস্ত থাকার কথা ছিল। কিন্তু তারা আজ তা না করে, তাদেরকে রাস্তায় নামতে বাধ্য করছে শিক্ষামন্ত্রী। গত ১৫মাস যাবৎ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে ছাত্রসমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে খুলে দিতে হবে। নয়তো আজ শুধু শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে, আগামীতে আমরা আমাদের সন্তানদের কথা চিন্তা করে অভিভাবকরা রাস্তায় নামতে বাধ্য হবো। তাই সরকারকে বলবো, অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন, অন্যথায় আজকের এই আন্দোলন কঠিন থেকে কঠিনতর হবে।

প্রধান বক্তা তার বক্তব্যে বলেন- সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রেখে ছাত্রসমাজের দীর্ঘদিনের স্বপ্ন-সাধনাকে ধ্বংস করে দিচ্ছে। শুধু তাই নয়, সরকার সু-পরিকল্পিতভাবে এদেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। আমরা আবার শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে পড়াশোনায় মগ্ন হতে চাই। নয়তো আমাদের এই আন্দোলন থামবে না।

সভাপতি তার বক্তব্যে বলেন- শিক্ষা একটি জাতিকে উন্নতির শিখরে নিয়ে যাওয়ার পিছনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। সরকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে উন্নতির শিখরে পৌছার স্বপ্নকে জলাঞ্জলী দিতে বাধ্য করছে। ছাত্রসমাজের নৈতিক পদস্খলন ঘটাচ্ছে। চরিত্রের চরম অবক্ষয় ঘটেছে। সুতরাং ছাত্রসমাজকে রক্ষা করতে হলে অনতিবিলম্বে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ শহর শাখার সহ-সভাপতি আলহাজ্ব আবদুস সোবহান, সেক্রেটারি আলহাজ্ব আব্দুর রহমান রোমান, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোস্তফা সরকার, ইসলামী শ্রমিক আন্দোলন, নারায়ণগঞ্জ শহর শাখার সেক্রেটারি মুহাম্মাদ রমজান আলী, ইসলামী যুব আন্দোলন, নারায়ণগঞ্জ শহর শাখার সাধারণ সম্পাদক মুয়াম্মার হাসান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ শহর শাখার সহ-সভাপতি মুহাম্মাদ শরিফ হোসাইন, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক মুহাম্মাদ ফাহিম হোসাইন, প্রকাশনা ও দফতর সম্পাদক শফিকুল ইসলাম, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মাদ নূরুজ্জামান, আলিয়া মাদরাসা বিষয়ক সম্পাদক মুহাম্মাদ রমজান হোসাইন, স্কুল বিষয়ক সম্পাদক রিয়াদ হোসাইন, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মাদ ফরহাদ হোসাইনসহ বিভিন্ন ওয়ার্ডের দায়িত্বশীলগণ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD